প্রিয়,শুনছ....

আজ আমি তুমি আর আমাদের মাঝে অদৃশ্য অঘোষিত একটি যুদ্ধ বিনা বিচ্ছেদেই দূরত্বের অংক কষে দিয়েছে।আমি তুমি আমরার এই বিচ্ছেদিত অংকের সমাধান করতে আজ পৃথিবী দিকবিদিক।
প্রিয়,একটু শুন....
আজ আমার আর তোমার মাঝে বিচ্ছেদবিহীন যে দূরত্ব এটি কোন দূরে সরে যাওয়ার দূরত্ব নয়।ভালোবেসে কোন এক সন্ধ্যায় তোমার শীতল হাতখানা ঝাপটে ধরে ভালোবাসার কথা বলতে পারার দূরত্ব।
কোন এক দুপুর গড়ানো বিকালের পূর্বলগ্নে ভেজা চুল মেলে দিয়ে রোদের আভাস নিয়ে যখন তুমি সকালের সব ক্লান্তির হিসেব মিলাবে,সেই সময়ে তোমার চুল নিয়ে একটা দিঘল কবিতা লিখার অপেক্ষার দূরত্ব।
প্রিয়৷......
আজকের দূরত্বের একটা ছোট সংজ্ঞাও দেয়া যায়।ধরো তোমার আমার আজ কালের মিলন আজীবনের জন্য আমাদের বিচ্ছেদ ঘটিয়ে দিবে।
আবার ধরো দীর্ঘ দূরত্বের পর তোমার আমার এক দীর্ঘ মাইলের যাত্রা হবে।তুমি কোনটি বেঁচে নিবে...?
তুমি সাজিয়েই না হয় সংজ্ঞায়ীত করো প্রিয়,ক্ষীন সহচর্যের চিরস্থায়ী অমিলনকে ক্ষীন অমিলনের দীর্ঘযাত্রার সাহচর্যের সমীকরণকে তুমি কি সেই দূরত্ব বলবে...!!
আমি দূরত্বের ফাঁকেও তোমার কাছে আসতে পারি,তুমি চাইলেও পার।চর্মচক্ষু বন্ধ করে অন্তরচক্ষুর দৃষ্টি একবার তুল।দেখবে প্রিয় তোমার ভালোবাসার মানুষগুলো আসলেই সুন্দর।
আমি অপেক্ষা করি,সেই সময়টির যখন তোমায় আবার দেখব...!
ক্যাম্পাসের সেমিনারে যখন ছোট বড় কিংবা ব্যাচমেটদের সকল ভালোবাসার মানুষকে গলা ফাটিয়ে বলতে পারব,"শুনছ কি তোমরা,ভালোবাসি"
টিউশন কিংবা কোচিং এর শিক্ষার্থীদের একটা নিরবতার ধমক দিয়ে যখন দীর্ঘদিনের অবহেলার ভালোবাসাময় শাসন করব আমি সেইনদিনটার ই দূরত্ব মাপছি।
কলেজের শিক্ষক যেদিন বলবে,অনেক অবহেলা করেছ এবার প্র্যাক্টিকেলটা সেড়ে নাও,
বিশ্বাস করো প্রিয়,আমি সেদিনটাতেও ভালোবাসার সন্ধান করব।
নগরীর পাবলিক গাড়িতে মানুষের চাপের ভীড়ে ঘর্মাক্ত শার্টে যখন বাড়ি ফিরা হবে,
বিশ্বাস করো প্রিয়,আমি সেদিনটার না বলা যাত্রী।
জানো প্রিয়...?শহুরে মানুষের গাঁয়ের নিরবতায় চাপা কষ্ট আর অলসতার সময়ের দীর্ঘশ্বাস কতটা দীর্ঘ!!
হ্যাঁ প্রিয়,আমি সেই দীর্ঘশ্বাস নিয়ে এক মুঠোই স্বপ্ন আর অন্য মুঠোই তোমায়,তোমাদের নিয়ে স্বপ্ন ফেরীর প্রত্যাশায় থাকব।।

https://www.facebook.com/thjihan

No comments

Powered by Blogger.