চট্টগ্রামে করোনায় প্রথম চিকিৎসকের মৃত্যু


চট্টগ্রামে মেরিন সিটি মেডিকেলের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মেডিসিন বিশেষজ্ঞ ডা. এহসানুল করিম করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন। বুধবার (৩ জুন) দুপুর দেড়টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রামে সংগঠনটির করোনা সেলের প্রধান ডা. আ ম ম মিনহাজুর রহমান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 
তিনি জানান, করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ডা. এহসানুল করিম নামে এক চিকিৎসক মারা গেছেন। চারদিন আগে তার করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হলে তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিimageকরা হয়। চিকিৎসাধীন অবস্থায় স্বাস্থ্যের অবনতি হলে আইসিইউতে নেওয়ার পথেই তার মৃত্যু হয়। করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্তের আগে থেকে ডা. এহসান ব্লাড ক্যান্সারেও ভুগছিলেন।
এর আগে তিনি ইউএসটিসি মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।  তিনি কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার খুটাখালী এলাকার বাসিন্দা বলে জানা গেছে।
উল্লেখ্য,  চট্টগ্রামে করোনা পরিস্থিতিতে চিকিৎকরা একে একে যখন হাসপাতালে ঔ চেম্বারে সেবা বন্ধ রেখেছেন, তখন মানবতার এই ফেরিওয়ালা চেম্বার খোলা রেখে রোগীদের সেবা দিয়ে আসছিলো। ডা. এহসানুল করিম চট্টগ্রামে  করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া চিকিৎসকদের মধ্যে প্রথম।

No comments

Powered by Blogger.